অনলাইন থেকে কেনা টি-শার্ট আপনার ফিট হবে কিনা তা বুঝতে যে ৬টি বিষয় খেয়াল রাখবেন

একটি টি-শার্ট বার বার পরতে ইচ্ছে করে তখনই যখন টি-শার্টটি সুন্দর ফিট করে

টি-শার্ট অনেকটা আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ। আমারা ঘরে বাইরে সব জায়গায় টি-শার্ট পরি এবং পরতে ভালবাসি। আমাদের সবার অনেকগুলো করে টি-শার্ট আছে কিন্তু তার মাঝে কিছু কিছু টি-শার্ট পরতে আমরা বেশি পছন্দ করি। খুব গুরুত্বপূর্ণ একটা বিষয় আমরা সাধারণত খেয়াল করিনা তা হল যে টি-শার্টগুলো পরতে আমরা বেশি পছন্দ করি তার সবগুলোই আমাদের সুন্দর ফিট করে। একটি সুন্দর ডিজাইনের টি-শার্ট পরার চেয়ে একটি ফিট টি-শার্ট পরাটা বেশি গুরুত্বপূর্ণ।

Fabrilife বাংলাদেশের সব চেয়ে বড় টি-শার্ট প্লাটফর্ম। এবং একারনে আমাদের প্রতিদিন অসংখ্য মানুষের সাথে কথা বলতে হয়, তাদের ভাললাগা মন্দলাগার ব্যাপারগুলো শুনতে হয়। অনেক অফিসিয়ালস এর সাথে কথা বলতে হয়, যারা তাদের কোম্পানির ব্রান্ডিং এর জন্য টি-শার্ট বানাতে চান। আপনি ১টি কিনুন, ১০০টি আর ১০০০টি আমরা সবাইকেই একটি কথা বলি, আপনি কেমন টি-শার্ট কিনছেন তার দিকে বাড়তি খেয়াল রাখুন, জানুন টি-শার্টের কাটিং কেমন, বডি ফিটিং কেমন হবে। কারনটা খুব সিম্পল, বেটার কাটিং, বেটার ফিটিং = বেটার লুকিং; আপনার ব্রান্ডের আরও বেটার এক্সপোজার।

কিন্তু ঠিক কিভাবে বুঝবেন একটি টি-শার্ট পারফেক্ট ফিট হবে?

loader.gifটি-শার্টের গঠনঃ

একটি টি-শার্ট দেখে যতই ফিট হবে বলে করা হয় না কেন সেটি না পরে কখনই শিওর হওয়া যায়না । কিন্তু এরকম অনেক সময়ই হয় যখন টি-শার্ট পরে দেখা সম্ভব হয় না, যেমন অনলাইন শপিং এর সময়।
shape and size 2
এক্ষেত্রে নিজের শরীরের গঠন এহং মাপ জানাটা অবশ্যই গুরুত্বপূর্ণ। ব্যাপারটা ঝামেলার মনে হলেও জরুরি। আবার সব অনলাইন শপ যে একই পদ্ধতিতে তাদের টি-শার্টের মাপ দেয় তাও না। তাই শরীরের সঠিক মাপ জানাটা আপনার অনলাইন শপিং এর কনফিডেন্স বাড়িয়ে দিবে।

টি-শার্টের সাইজ

চওড়ায় আপনার ঠিক কোন সাইজের টি-শার্ট লাগবে সেটা বের করা খুব সহজ। আপনার পেট বরাবর টি-শার্টটি টান টান করে ধরলে যেকোনো এক পাশে ২ বা ৩ ইঞ্চি পরিমাণ চওড়ায় বেশি হতে হবে। এজন্য আপনার পেট বরাবর চওড়া ঠিক কতটুকু সেটা জানাটা জরুরি।

টি-শার্টের দৈর্ঘ্য

কিছু কিছু ছেলেদের অনেক বেশি লম্বা অথবা কিছু কিছু মেয়েদের একটু খাট সাইজের টি-শার্ট পছন্দ। তাদের কথা ভিন্ন। তবে আপনি যদি রেগুলার সাইজ টি-শার্ট পরে অভস্থ্য হন তবে আপনার টি-শার্টটি লম্বায় হওয়া উচিত ঊরুসন্ধি(crotch) বরাবর।

32349157_10155495836641966_5628257893527584768_n

কাঁধঃ

টি-শার্টের কাঁধ আর হাতার সেলাই যে অংশটিতে সেটি আপনার বাহুসন্ধি বরাবর হতে হবে। এর চেয়ে খুব বেশি বড় হলে কাঁধের জায়গায় খুব বেবানান লাগবে, আবার ছোট হলে আপনার সাইজে হবে না।

টি-শার্টের গলাঃ

গোলগলা টি-শার্টের গলা আপনার গলা থেকে সামান্য একটু বড় হওয়া উচিত যেন আপনার কাঁধ দেখা না যায়। আর ভি-নেক(v-neck) টি-শার্টের জন্য সূত্রটি হল V এর নিচের বিন্দুটি যেন বগল থেকে উঁচুতে থাকে।

1473060321698-Roundneck-Vneck 2.jpg

আপনার যদি টি-শার্ট নিয়ে আরও কিছু জানার থেকে তবে যোগাযোগ করুন Fabrilife এর Apparel Consultant ডিপার্টমেন্টের সাথে। মেইল করুন [email protected] এই ইমেইল আইডিতে.